...

ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ রাজশাহীর উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি: মঙ্গলবার ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ, রাজশাহীর উদ্যোগে শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা-কর্মচারী ও সুধীদের নিয়ে “মাহে রমজানের শিক্ষা ও তাৎপর্য’’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ এস. আর. তরফদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী ইমাম প্রশিক্ষণ একাডেমির সিনিয়র ধর্মীয় প্রশিক্ষক বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও মুফাসসিরে কুরআন মাওলানা মোহাম্মদ আবদুল্লাহ । কলেজ সেক্রেটারী সামিউল হক ফারুকীর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ডাঃ সৈয়দ গোলাম কিবরিয়া, সাবেক অধ্যক্ষ প্রফেসর এস এ এ বারী ও প্রফেসর ডাঃ ওবায়দুল্লাহ প্রমখ ।

প্রধান আলোচক রমজান মাসে কুরআনের ফজিলত তুলে বিস্তারিত আলোচন পেশ করেন । তিনি কুরআন শিক্ষার গুরুত্ব তুলে ধরে বলেন, কুরআন ও হাদিস যতদিন মুসলমানরা তেলাওয়াত করবে ও নিজের জীবনে আকড়ে রাখবে ততদিন তাদের পরাজিত করা যাবে না । প্রধান আলোচক উপস্থিত সকলকে কুরআর ও হাদিসের আলোয় নিজের জীবনকে আলোকিত করতে বলেন এবং এই রোজার ট্রেনিংকে কাজে লাগিয়ে পরবর্তী এগার মাস আল্লাহর হুকুম যথাযথভাবে পালনের জন্য সকলকে বিশেষভাবে অনুরোধ করেন । এছাড়া ইসলামী ফাউন্ডেশন এর উদ্যেগে ইসলামের প্রচার ও প্রসার তুলে ধরেন এবং উপস্থিত সকলকে ইসলামের ছায়াতলে নিজকে শামীল করার জন্য অনুরোধ করেন ।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ প্রফেসর ডাঃ এস. আর. তরফদার বলেন পবিত্র কুরআনের আলোকেই আমাদের সকলের ব্যক্তিগত জীবনকে ঢেলে সাজাতে হবে । রমজানের শিক্ষা আমাদের বাস্তব জীবনে প্রতিফলন ঘটিয়ে আল্লাহর সন্তষ্টি লাভ করতে হবে । তাহলে আমরা ইহকাল ও পরকাল উভয় জগতেই কামিয়াবী অর্জন করতে সক্ষম হবো । তিনি আরো বলেন রমজানের এই পবিত্র মাস আমাদের পাপ মোচনের মাস, ট্রেনিং এর মাস । এই মাসে ট্রেনিং নিয়ে বাকী এগারোটি মাস নিজেকে সঠিক পথে পরিচালিত হওয়ার জন্য উপস্থিত সকলকে অনুরোধ করেন । তিনি আরো বলেন রমজান মাসে আল্লাহ তায়ালা মানবজাতীর জন্য ইনসেভটিভ বোনাস এর ব্যবস্থা করেছেন, যার মাধ্যমে অধিক কামিয়াবি অর্জন সম্ভব । এছাড়া তিনি উপস্থিত চিকিৎসকদের বলেন আপনারা সেবামূলক মনোভাব নিয়ে রোগীর সেবা করতে পরামর্শ প্রদান করেন।

সভাশেষে দেশ ও জাতির উন্নতি, অগ্রগতি ও কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাত করা হয় । মোনাজাত পরিচালনা করেন অনুষ্ঠানের প্রধান আলোচক মাওলানা মোহাম্মদ আবদুল্লাহ ।

২৯ মে ,২০১৮

...
...

অফিস

পূবালী মার্কেট(দ্বিতীয় তলা),
পুরাতন বাসষ্ট্যান্ড,শিরোইল,
রাজশাহী,বাংলাদেশ।
মোবাইল(বার্তা কক্ষ):
01710058282
ই-মেইল:
sodeshbartanews@gmail.com info@sodeshbarta.com

সম্পাদক ও প্রকাশক

Card image

কামরুজ্জামান বাদশা


মোবাইল :01710058282
© কপিরাইট ২০১৬-২০১৭ স্বদেশ বার্তা