...

ঈদে জমে উঠেছে বিউটিপার্লারে মেয়েদের রুপচর্চা

পাপন সরকার শুভ্র: ঈদুল আজহাকে সামনে রেখে রাজশাহী নগরীতে বিউটি পার্লারগুলো জমে উঠেছে। সকাল-রাত বিভিন্ন বয়সের নারীরা পার্লারে ভিড় জমাচ্ছেন রূপচর্চার জন্যে। নানা ধরনের সেবা দিতে ব্যস্ত পার্লার কর্মীরা।

অলোকার মোড়ের গ্ল্যামার ওর্য়াল্ড বিউটি পার্লারের কর্ণধার জুলিয়া আজাদ বলেন, ‘সাজসজ্জা হচ্ছে নিজের রুচি ও ভাললাগার বহিঃপ্রকাশ। যে কোনো সাজ নিজের কাছে যেমন ভাল লাগতে হবে, অন্যের কাছেও তার গ্রহণযোগ্যতা থাকতে হবে।

এবার ঈদ একটি মিশ্র আবহাওয়ার পরিবেশে। বৃষ্টি শুরুর আগে ভ্যাপসা গরম আবার কখনো ঠান্ডা মিলিয়ে মিশ্র আবহাওয়া থাকে। কখনো রোদ, কখনো শীতল বাতাস। তাই মেকআপের প্রসাধনী অবশ্যই এসপিএফ ফিল্টার সমৃদ্ধ ও ওয়াটার প্রুফ দেখে ব্যবহার করা ভাল। সময়ের সঙ্গে তাল মিলিয়ে ফ্যাশনে আসে ভিন্নতা। সে সঙ্গে পরিবর্তন আসে সাজেও। এবার ঈদের সাজে কিছুটা হলেও ভিন্নতা থাকছে।

নগরীর সাহেববাজার এলাকার শতরুপা বিউটি পার্লার এন্ড লেডিস কর্নারের মালিক সুলতানা জানান, কোরবানির ঈদ উপলক্ষে দেশের বিভিন্ন স্থান থেকে ইতিমধ্যে বাড়ি ফিরতে শুরু করেছে মানুষ। দীর্ঘ ক্লান্তিকর জার্নির পর নারীরা তাদের ভ্রুপ্লাক, ফেসিয়াল, হেয়ার ট্রিটমেন্ট, হেয়ার কাটিংসহ ত্বক, চুলের যতেœর বিভিন্ন ইভেন্টে নিজেদের সাজাতে বিউটি পার্লারে আসছেন।

আবার অনেকে হারবাল ম্যাসেজ নিয়ে নিজেদের ঝড়ঝড়ে করে তুলছেন। বিউটি পার্লারের পাশাপাশি তার প্রতিষ্ঠানে বিভিন্ন ধরণের টপস এবং মহিলাদের বিভিন্ন ধরণের পোশাক সামগ্রীসহ প্রসাধনি সামগ্রীও বিক্রি করে থাকেন। তিনি জানান, এখন স্কুল কলেজের ছাত্রী থেকে শুরু করে গৃহবধূরাও যথেষ্ট রূপ সচেতন। আর ঈদকে সামনে রেখে তাদের ব্যবসা এখন বেশ ভালো।

বিউটি পার্লার কর্মী মায়া খাতুন জানান, লেখাপড়ার পাশাপাশি সুলতানা আপার এ প্রতিষ্ঠানে পার্ট টাইম কাজ করেন। কাজ শেখার পাশাপাশি এখান থেকে যা আয় করেন, তা দিয়ে লেখাপড়া ও হাত খরচ উঠে যায়।

বিউটি লাউন্জ পার্লারের পরিচালক মিস লাবনী আক্তার জানান, এখন মেয়েদের সাজগোজ মানেই বিউিটি পার্লার। শুধু ঈদই নয় সবসময়ে তরণীদের ভিড় পার্লারে লেগেই থাকে। তবে ঈদে কাজের চাপ বেশি থাকে।

হেয়ার ট্রিটমেন্ট নিতে আসা বিশ্ববিদ্যালয় ছাত্রী প্রমি জানান, ঈদের ছুটিতে দীর্ঘ জার্নি শেষে বাড়িতে পৌঁছানোর পর বাড়ির কাছে স্বল্প খরচে হেয়ার ট্রিটমেন্টসহ রূপচর্চার উপকরণ পেয়ে বেশ ভালো লাগছে। এ প্রতিষ্ঠানগুলো নারী উদ্যোক্তাদের আত্মবিশ্বাসী করছে।

একই অভিমত ব্যক্ত করলেন মৌটিসা নামে অপর এক সেবা গ্রহীতা। নারী উদ্যোক্তা সোনিয়া জানান, রাজশাহী শহরে কমবেশি ২০-২৫ টিসহ জেলায় প্রায় ১০০টির মতো বিউটি পার্লার গড়ে উঠেছে। এ সব প্রতিষ্ঠানে শতাধিক নারীর কর্মসংস্থান হচ্ছে।

৩১ আগস্ট ২০১৭

...
...

অফিস

পূবালী মার্কেট(দ্বিতীয় তলা),
পুরাতন বাসষ্ট্যান্ড,শিরোইল,
রাজশাহী,বাংলাদেশ।
মোবাইল(বার্তা কক্ষ):
01710058282
ই-মেইল:
sodeshbartanews@gmail.com info@sodeshbarta.com

সম্পাদক ও প্রকাশক

Card image

কামরুজ্জামান বাদশা


মোবাইল :01710058282
© কপিরাইট ২০১৬-২০১৭ স্বদেশ বার্তা