...

আর্জেন্টিনার সামনে কঠিন সমীকরণ আজ

স্বদেশ বার্তা ডেস্কঃ কঠিন সমীকরণ আর্জেন্টিনার সামনে আজ। যেন এক রকম পাটিগণিতের সমীকরণের মতোই। এই সমীকরণটা মিলানো বেশ কঠিনই বটে। আজ শুধু জয়ই নয়। গোলের হিসেবেও সামনে থাকতে হতে পারে দলটিকে। রাশিয়া বিশ্বকাপের আসরে নামকরা তারকারা ফুটবলপ্রেমীদেরকে ভালো পারফরম্যান্স উপহার দিতে পারেনি। তবে ফেভারিটরা যেন আস্তে আস্তে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। সেখানে আর্জেন্টিনা বেশ পেছনে বলা যায়।

এবারের আসরের অন্যতম দল আর্জেন্টিনা আজ মাঠে নামছে সেজন্য বেশ উত্তেজনা বিরাজ করছে ফুটবল শিবিরে। সেন্ট পিটার্সবার্গে রাত ১২টায় মুখোমুখি হতে যাচ্ছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও সুপার ঈগল খ্যাত আফ্রিকার দেশ নাইজেরিয়া।

এদিকে দলের অন্যতম তারকার লিওনেল মেসির পারফম্যান্স একেবারে শূন্য। সেজন্য সবাই তাকিয়ে মাঠের দিকে। পেছনের গ্লানিকে মুছে দিতে পারবে মেসি? সেটা দেখতে আজ অপেক্ষা করতে হবে মধ্যরাত পর্যন্ত।

এদিকে ফুটবলপ্রেমীরা অনেকটা হতাশ এবারের আসরের লিওনেল মেসির এই বাজে পারফরমান্সে। অন্যদিকে পেনাল্টি মিস তাকে যেন বেশ বিতর্কে ফেলেছে। পেনাল্টিটা মিস না করলে হয়ত বিশ্বকাপের মাঠের চাপ থেকে অনেকটা মুক্তি পেত দলটি।

বেশ হাড্ডাহাড্ডি লাড়াই অপেক্ষা করছে মেসি বাহিনীর সামনে। কারণ আজ বাঁচ-মরার লড়াই। কারণ এ ম্যাচটি জিতলে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার পথে থাকবে তারা। অবশ্যই একই সময়ে ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলবে আইসল্যান্ড। সে ম্যাচে যদি ক্রোয়েটরা আইসল্যান্ডকে হারিয়ে দেয় তাহলেই আর্জেন্টিনা কোয়ালিফাই করবে দ্বিতীয় রাউন্ডে।

আর ক্রোয়েটরা যদি আইসল্যান্ডের সঙ্গে ড্র করে এবং আর্জেন্টিনা যদি নাইজেরিয়ার সঙ্গে ড্র করে তাহলে ক্রোয়েশিয়ার সঙ্গে দ্বিতীয় দল হিসেবে কোয়ালিফাই করবে নাইজেরিয়া। অন্যদিকে আর্জেন্টিনা এবং আইসল্যান্ড জয় পেলে গোলের গড় হিসেবে যারা এগিয়ে থাকবে তারাই যাবে দ্বিতীয় রাউন্ডে। আর নাইজেরিয়া যদি আর্জেন্টিনাকে পরাজিত করে তাহলে আইসল্যান্ড ক্রোয়েশিয়াকে পরাজিত করলেও কোনও কাজে আসবে না। সেক্ষেত্রে এই গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ডে ওঠে যাবে নাইজেরিয়া।

প্রসঙ্গত, গত ১৪ জুন রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয় রাশিয়া বিশ্বকাপ। এবারের টুর্নামেন্টে মোট ৩২টি দল অংশ নিচ্ছে। আগামী ১৫ জুলাই অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। বিশ্বকাপের নকআউট পর্ব শুরু হবে ৩০ জুন। কোয়ার্টার ফাইনালের চারটি ম্যাচ হবে ৬ ও ৭ জুলাই। ১০ ও ১১ জুলাই দুটি সেমিফাইনাল এবং ১৪ জুলাই তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। গত বিশ্বকাপ আসরে শিরোপা ঘরে তুলেছিল জার্মানি। আর রানার্স আপ হয়েছিল অন্যতম দল আর্জেন্টিনা।

২৬ জুন ,২০১৮

...
...

অফিস

পূবালী মার্কেট(দ্বিতীয় তলা),
পুরাতন বাসষ্ট্যান্ড,শিরোইল,
রাজশাহী,বাংলাদেশ।
মোবাইল(বার্তা কক্ষ):
01710058282
ই-মেইল:
sodeshbartanews@gmail.com info@sodeshbarta.com

সম্পাদক ও প্রকাশক

Card image

কামরুজ্জামান বাদশা


মোবাইল :01710058282
© কপিরাইট ২০১৬-২০১৭ স্বদেশ বার্তা